• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:৪২ অপরাহ্ন |
শিরোনাম :
নীলফামারীতে তীব্র তাপদাহের মাঝে রেললাইন রক্ষণাবেক্ষনে ওয়েম্যানরা নীলফামারীতে মাদক বিরোধী কর্মশালা নীলফামারীতে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি বিতরণ খানসামায় মুক্তিযোদ্ধাদের কটুক্তি এবং গালিগালাজ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন সরকারী গাছের ডাল কাটায় ভ্যানচালকের জেল ফুলবাড়ীতে ৫৮০ জন কৃষকের মাঝে বিনামূল্যে প্রণোদনার সার ও বীজ খানসামায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ নীলফামারীতে আর্থিক অন্তর্ভুক্তি বিষয়ক কর্মশালা স্কুল-কলেজ বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ সৈয়দপুরে দুই প্রতিষ্ঠান প্রধানকে অবসরজনিত বিদায় সংবর্ধনা প্রদান

এ রায় সেই রাজনীতিবিদদের গালে চপেটাঘাত

ইমরানসিসি নিউজ : গণজাগরণ মঞ্চের আহ্বায়ক ইমরান এইচ সরকার বলেছেন, যে রাজনৈতিক দল রাজকারদের গাড়িতে লালসবুজের পতাকা তুলে দিয়েছে, তাদের মন্ত্রী বানিয়েছে তাদের এবং সব রাজাকারদের গালে চপেটাঘাত আপিল বিভাগের এ রায়।

বুধবার সকালে মানবতাবিরোধী অপরাধের দায়ে নিজামীর ফাঁসি বহাল রাখার পর রাজধানীর শাহবাগে গণজাগরণ মঞ্চের সামনে তিনি এ প্রতিক্রিয়া ব্যাক্ত করেন।

ইমরান এইচ বলেন, এখন সরকারের উচিৎ রিভিউ আনুষ্ঠানিকতা দ্রুত শেষ করে মৃত্যুদণ্ড কার্যযকর করা। আর বাকী যুদ্ধাপরাধীদেরও বিচার দ্রুত শেষ করা।

তিনি বলেন, এই রায়ের মাধ্যমে ন্যায় বিচার প্রতিষ্ঠা হয়েছে। মতিউর রহমান নিজামি মন্ত্রী হয়ে এদেশে যে ধৃষ্টতা দেখিয়েছে এই রায় তার সমুচিত জবাব। এতে বোঝা যায় বাঙালি ১৯৭১ সালেও আপোস করেনি। এখনও করবেনা।

তিনি আরও বলেন, গতকাল রায় ঘোষণার আগের দিন পাকিস্তানে নিযুক্ত বাংলাদেশের একজন রাষ্ট্রদূতকে অপসারণের সিদ্ধান্ত নেয় পাকিস্তান। এতে বোঝা যায় আমরা দীর্ঘদিন ধরে পাকিস্তানের সঙ্গে যে ব্যবসায়িক ও কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবি জানিয়ে আসছিলাম তা যৌক্তিক ছিল।

রায় শোনার পর গণজাগরণ মঞ্চের পক্ষ্ থেকে বিজয় মিছিল করা হয় এবং উপস্থিত সবাইকে মিষ্টিমুখ করানো হয়।

বুবধার সকালে মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর ফাঁসি বহাল রাখার নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

বুধবার সকাল ৯টা ৭ মিনিটে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ এ রায় ঘোষণা করেন। বেঞ্চের অপর তিন সদস্য হলেন বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

স্বাধীনতাযুদ্ধের সময় বুদ্ধিজীবী হত্যা, গণহত্যার দায়ে ২, ৬ ও ১৬ নম্বর অভিযোগে নিজামীর মৃত্যুদণ্ডাদেশ দেওয়া হয়। ৭ ও ৮ নম্বর অভিযোগে ট্রাইব্যুনালের দেওয়া যাবজ্জীবন কারাদণ্ড বহাল রেখেছেন আপিল বিভাগে। এ ছাড়া ১, ৩ ও ৪ নম্বর অভিযোগ থেকে তাকে খালাস দেওয়া হয়েছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ